অসম আদিত্য - দেশ-জাতিৰ অতন্দ্ৰ প্ৰহৰী
শেহতীয়া খবৰ
Mamata Banerjee: আগামী ১৫ নভেম্বর থেকে রাজ্যে খুলে দেওয়া হবে স্কুল-টি–২০ বিশ্বকাপৰ হাইভল্টেজ খেলত পাকিস্তানৰ হাতত ধৰাশায়ী হোৱা দেখা গ'ল ভাৰতীয় দলক-শিৱসাগৰৰ ঐতিহাসিক শিৱদৌলত ভিৰ কৰিছে নেতা-পালিনেতাই-ভাৰত আৰু পাকিস্তানৰ মাজত অনুষ্ঠিত হ'বলগীয়া টি-২০ বিশ্বকাপ ২০২১ দেওবাৰে (IND vs PAK T20 World Cup 2021) অনুষ্ঠিত হ'ব-ৰে'ল পথৰ বৈদ্যুতিকীকৰণ কৰি অসমক আত্মনিৰ্ভৰ কৰাৰ বাবে মােদী চৰকাৰে গ্ৰহণ কৰা পদক্ষেপে আজি বাস্তৱ ৰূপ লাভ কৰিছে-কেন্দ্ৰীয় কেবিনেটে কেন্দ্ৰীয় চৰকাৰৰ কৰ্মচাৰী আৰু পেঞ্চনাৰসকলৰ বাবে ৩ শতাংশ DA আৰু DR বৃদ্ধিত অনুমোদন জনাইছে-এবার শাহরুখ খানের (Shah Rukh Khan) বাড়িতে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (NCB)-ভাৰতে 'এক বিলিয়ন' টিকাকৰণৰ গুৰুত্বপূৰ্ণ মাইলৰ খুঁটি অৰ্জন কৰিছে-গুৱাহাটী মহানগৰীত ৪৮ ঘণ্টাৰ বাবে বন্ধ থাকিব পেট্ৰ'ল পাম্প-আজি লক্ষ্মীপূজা

পশ্চিমবঙ্গ, পাঞ্জাব এবং অসম এই তিনটি সীমান্তবর্তী রাজ্যে BSF-এর কার্যক্ষেত্র বাড়ানো হয়েছে

0

স্বরাষ্ট্র মন্ত্রক (MHA) বুধবার বর্ডার সিকিউরিটি ফোর্সের (BSF) ক্ষমতা বাড়িয়ে তার কর্মকর্তাদের গ্রেফতার, তল্লাশি ও বাজেয়াপ্ত করার ক্ষমতা দিয়েছে। পশ্চিমবঙ্গ, পাঞ্জাব এবং অসম এই তিনটি সীমান্তবর্তী রাজ্যে BSF-এর কার্যক্ষেত্র বাড়ানো হয়েছে।

সোমবার জারি করা এক বিজ্ঞপ্তিতে, কেন্দ্র জানিয়েছে যে আন্তর্জাতিক সীমান্ত থাকা রাজ্যগুলিতে BSF-এর ক্ষমতা প্রয়োগের ক্ষেত্রে ২০১৪ সালের জুলাই মাসের বিজ্ঞপ্তির সংশোধন করা হয়েছে। অসম, পশ্চিমবঙ্গ এবং পাঞ্জাবের ভারত-পাকিস্তান এবং ভারত-বাংলাদেশ সীমান্তে আন্তর্জাতিক সীমান্ত থেকে ভারতীয় সীমানার ভিতরে ৫০ কিলোমিটার পর্যন্ত অঞ্চলে BSF-এর কার্যক্ষেত্র বাড়ানো হয়েছে। আগে এটি ছিল ১৫ কিলোমিটার। এর বাইরে, নাগাল্যান্ড, মিজোরাম, ত্রিপুরা, মণিপুর এবং লাদাখেও BSF-কে অনুসন্ধান এবং গ্রেপ্তার ক্ষমতা দেওয়া হয়েছে। যদিও, গুজরাটে BSF-এর কার্যক্ষেত্র হ্রাস করে ৮০ কিলোমিটার থেকে কমিয়ে ৫০ কিলোমিটার করা হয়েছে। রাজস্থানে কার্যক্ষেত্রের পরিধি অপরিবর্তিত (৫০ কিলোমিটার) রাখা হয়েছে। মেঘালয়, নাগাল্যান্ড, মিজোরাম, ত্রিপুরা এবং মণিপুরের এই পাঁচটি উত্তর -পূর্বাঞ্চলীয় রাজ্য সহ জম্মু -কাশ্মীর এবং লাদাখের জন্য BSF-এর কার্যক্ষেত্রের পরিধির কোন সীমানা নির্ধারণ করা হয়নি। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি এই পদক্ষেপকে ফেডেরালিজমের উপর সরাসরি আক্রমণ বলে অভিহিত করেছেন। 

Leave A Reply

Your email address will not be published.