অসম আদিত্য - দেশ-জাতিৰ অতন্দ্ৰ প্ৰহৰী
শেহতীয়া খবৰ
আজিৰে পৰা ৰাজ্যত চলিব কোভিড ভেকচিনৰ বিশেষ অভিযান-আজিৰে পৰা ৰাজ্যত চলিব কোভিড ভেকচিনৰ বিশেষ অভিযান-আজিৰে পৰা আৰম্ভ হ'ব যোৰহাট-মাজুলী সংযোগী (Jorhat-Majuli Bridge) দলংখনৰ নিৰ্মাণৰ কাম-BARTALAAP EPI 11th - PART 2-কোৰোণা ভাইৰাছৰ নতুন ভেৰিয়েণ্ট অমিক্ৰণ (Coronavirus Omicron)ক লৈ চিন্তিত হৈ পৰিছে ভাৰত চৰকাৰ-হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড এবং আইটিসি লিমিটেডের সাবান এবং ডিটারজেন্ট পাউডার-সহ নির্দিষ্ট কয়েকটি প্রোডাক্টের দাম বাড়ানো হয়েছে-বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমাল (Arun Dhumal) জানিয়ে দিলেন যে, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী খেলা হবে-ভাৰতলৈ আহিব ৰাছিয়াৰ ৰাষ্ট্ৰপতি ভ্লাদিমিৰ পুটিন-বিশ্বত আকৌ কোৰোণাৰ নতুন ভেৰিয়েণ্টৰ আতংক-প্রো কাবাডি লিগ সিজন -৮ আগামী ২২ শে ডিসেম্বর থেকে উদ্যান নগরী বেঙ্গালুরুতে শুরু হচ্ছে

সোমবার বীরচক্র পেলেন ভারতীয় বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেন

0

সংবাদের শিরোনামে আবারও অভিনন্দন বর্তমান  (Abhinandan Varthaman)। সোমবার বীরচক্র পেলেন ভারতীয় বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেন। এদিন রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ (President Ram Nath Kovind) রাইসিলা হিলসে অভিনন্দনকে এই পুরস্কারে ভূষিত করেন। যুদ্ধক্ষেত্র শত্রুর উপস্থিতিতে বীরত্ব প্রদর্শনের জন্য এই সামরিক পুরস্কার তুলে দেওয়া হয়। অভিনন্দনের ছবি পোস্ট করে তাঁকে ট্যুইটারে শুভেচ্ছা জানিয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। প্রাক্তনব বিশ্বকাপ জয়ী ভারতীয় ওপেনার লেখেন, “অভিনন্দন আমার ভাই। জয় হিন্দ।”

২০১৯ সালের ২৭ ফেব্রুয়ারি ভারতের ইতিহাসে ‘রেড লেটার ডে’। সেসময় উইং কম্যান্ডার (Wing Commander) পদে ছিলেন অভিনন্দন। পাকিস্তানের এফ-১৬ (Pakistani F-16) বিমানকে গুলি করে অবতরণ করান অভিনন্দন। এখানেই শেষ নয়, পাক সেনার হাতে বন্দি হয়েও মাথা নত করেননি অভিনন্দন। 

পাক বিমানকে ধাওয়া করে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে পড়েছিলেন অভিনন্দন। তাঁকে বন্দি করে পাক সেনা। অভিনন্দনের মুক্তির দাবিতে গোটা বিশ্ব সোচ্চার হয়েছিল। বিরাট কূটনৈতিক চাপের কাছে মাথা নত করতে বাধ্য হয় ইমরান খানের প্রশাসন। পরে অভিনন্দনকে মুক্তি দেওয়া হয়। অভিনন্দন উইং কম্যান্ডার থেকে পরে গ্রুপ ক্যাপ্টেন হয়ে যান এই সাহসিকতা ও দেশপ্রেমের জন্য। ভারত সরকার সিদ্ধান্ত নিয়ে ফেলে যে, অভিনন্দনকে বীরচক্রে ভূষিত করা হবে।

Leave A Reply

Your email address will not be published.