অসম আদিত্য - দেশ-জাতিৰ অতন্দ্ৰ প্ৰহৰী
শেহতীয়া খবৰ
পাকিস্তানৰ বিখ্যাত আনাৰকলি বজাৰ অঞ্চলত বোমা বিস্ফোৰণ-পদ্মশ্ৰী উদ্ধাৱ কুমাৰ ভৰালীৰ আত্মসমৰ্পণ-গণৰাজ্য দিৱস সমাগত, খাদী বৰ্ডৰ একাংশ কৰ্মচাৰী ব্যস্ত হৈ পৰিছে ৰাষ্ট্ৰীয় পতাকা সাজি উলিওৱাত-অসম চৰকাৰে কোভিড আক্ৰান্তৰ বাবে সংশোধিত গাইড লাইন জাৰি কৰিছে-অসম চৰকাৰে কোভিড আক্ৰান্তৰ বাবে সংশোধিত গাইড লাইন জাৰি কৰিছে-চীনে কৃত্ৰিম সূৰ্যৰ পিছত এতিয়া নকল চন্দ্ৰ (Artificial Moon) নিৰ্মাণ কৰিছে-বুজন সংখ্যক লোকক এতিয়া বিচাৰি ভেকচিন দিয়াটো হৈ পৰিছে স্বাস্থ্য বিভাগৰ কাৰণে ডাঙৰ প্ৰত্যাহ্বান-বুজন সংখ্যক লোকক এতিয়া বিচাৰি ভেকচিন দিয়াটো হৈ পৰিছে স্বাস্থ্য বিভাগৰ কাৰণে ডাঙৰ প্ৰত্যাহ্বান-দেশত কোৰোণাত আক্ৰান্তৰ সংখ্যা দিনক দিনে বৃদ্ধি পাইছে-নামনিৰ ৰে’ল যোগাযোগৰ ক্ষেত্ৰত আজি এক ঐতিহাসিক দিন

চলতি অ্যাশেজে গোলাপি টেস্টের আগে মারণ ভাইরাস করোনায় (Covid 19) আক্রান্ত গ্লেন ম্যাকগ্রা (Glenn McGrath)

0

চলতি অ্যাশেজে (The Ashes) গোলাপি টেস্টের (Pink Test) আগে মারণ ভাইরাস করোনায় (Covid 19) আক্রান্ত গ্লেন ম্যাকগ্রা (Glenn McGrath)। আগামী ৫ জানুয়ারি সিডনিতে শুরু হচ্ছে সিরিজের চতুর্থ টেস্ট। প্রতি বছর এই টেস্টকে ‘গোলাপি টেস্ট’ হিসেবে পালন করে আসছে ক্রিকেট অস্ট্রেলিয়া। প্রাক্তন এই জোরে বোলারের প্রয়াত স্ত্রী জেনের স্মৃতিতে এই ম্যাচ ‘গোলাপি টেস্ট’ হিসেবে আয়োজিত হয়। তবে এ বার এই ম্যাচের তৃতীয় দিন ম্যাকগ্রা মাঠে থাকতে পারবেন না। বরং তিনি দুই দলের ক্রিকেটারদের সঙ্গে ভার্চুয়াল পদ্ধতিতে কথা বলবেন।  

ম্যাকগ্রা ফাউন্ডেশনের সিইও হলি মাস্টার্স বলেন, “আরটি-পিসিআর টেস্টে দুর্ভাগ্যবশত গ্লেনের রিপোর্ট পজিটিভ এসেছে। তবে আমরা আশাবাদী সঠিক সময়ে ওঁর রিপোর্ট নেগেটিভ আসবে এবং ওঁ গোলাপি টেস্টের তৃতীয় দিন, জেন ম্যাকগ্রা ডেতে, ৭ জানুয়ারি মাঠে উপস্থিত থাকতে না পারলেও তিনি ভার্চুয়ালি হাজির থাকবেন। আমরা ক্রিকেট অস্ট্রেলিয়া,সমস্ত ব্রডকাস্টার এবং ইংল্যান্ড দলকে আমাদের সহযোগিতা করার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই।” দীর্ঘ এক দশকের লড়াইয়ের পর স্তন ক্যানসারে আক্রান্ত হয়ে ২০০৮ সালে জেনে প্রয়াত হন। এরপরেই স্ত্রীর নামেই এক চ্যারিটি খোলেন ম্যাকগ্রা, যা স্তন ক্যানসার আক্রান্ত রোগীদের চিকিৎসায় সাহায্য করে। সিডনি টেস্টের তৃতীয় দিন ‘জেন ম্যাকগ্রা ডে’ হিসেবেও পালিত হয়। সেখানে সকল দর্শক, ধারাভাষ্যকাররা গোলাপি পোশাক পরে এই উদ্যোগের প্রতি নিজেদের সমর্থন জানান। তবে প্রবাদপ্রতিম এই অজি বোলার সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন। এর ফলেই সেই দিন তিনি সিডনির মাঠে উপস্থিত থাকছেন না।  

Leave A Reply

Your email address will not be published.