অসম আদিত্য - দেশ-জাতিৰ অতন্দ্ৰ প্ৰহৰী
শেহতীয়া খবৰ
আজিৰে পৰা ৰাজ্যত চলিব কোভিড ভেকচিনৰ বিশেষ অভিযান-আজিৰে পৰা ৰাজ্যত চলিব কোভিড ভেকচিনৰ বিশেষ অভিযান-আজিৰে পৰা আৰম্ভ হ'ব যোৰহাট-মাজুলী সংযোগী (Jorhat-Majuli Bridge) দলংখনৰ নিৰ্মাণৰ কাম-BARTALAAP EPI 11th - PART 2-কোৰোণা ভাইৰাছৰ নতুন ভেৰিয়েণ্ট অমিক্ৰণ (Coronavirus Omicron)ক লৈ চিন্তিত হৈ পৰিছে ভাৰত চৰকাৰ-হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড এবং আইটিসি লিমিটেডের সাবান এবং ডিটারজেন্ট পাউডার-সহ নির্দিষ্ট কয়েকটি প্রোডাক্টের দাম বাড়ানো হয়েছে-বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমাল (Arun Dhumal) জানিয়ে দিলেন যে, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী খেলা হবে-ভাৰতলৈ আহিব ৰাছিয়াৰ ৰাষ্ট্ৰপতি ভ্লাদিমিৰ পুটিন-বিশ্বত আকৌ কোৰোণাৰ নতুন ভেৰিয়েণ্টৰ আতংক-প্রো কাবাডি লিগ সিজন -৮ আগামী ২২ শে ডিসেম্বর থেকে উদ্যান নগরী বেঙ্গালুরুতে শুরু হচ্ছে

চারদিনের সফরে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)

0

ফের চারদিনের সফরে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ২২ নভেম্বর বেলা ৩ টেয় দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। ২৫ নভেম্বর পর্যন্ত এই সফরে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে দেখা করবেন। 

এবার দিল্লি সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে মূলত  রাজ্যের আর্থিক দাবির প্রসঙ্গ তুলবেন মুখ্যমন্ত্রী। ২০২০-২১ আর্থিক বছরে জিএসটি বাবদ ২০০০ কোটি টাকা প্রাপ্য রাজ্যের। এছাড়াও চলতি আর্থিক বছরের বকেয়া রয়েছে। আমফান, ইয়াস, বুলবুল-এর মতো সাইক্লোন মোকাবিলা বাবদ ৩২০০০ কোটি টাকা পাওনা রাজ্যের। সেখানে রাজ্য পেয়েছে মাত্র ১২০০ কোটি টাকা। এসব নিয়েও কথা বলবেন তিনি এমনটাই সূত্রের খবর। এছাড়াও বিএসএফের (BSF) কাজের ক্ষমতাবৃদ্ধি-সহ  একাধিক বিষয়ে আলোচনা করবেন মোদী-মমতা। প্রসঙ্গত, রাজ্যে বিএসএফের এক্তিয়ার বৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবারই পশ্চিমবঙ্গ বিধানসভায় প্রস্তাব পাশ হয়েছে। এ বিষয়ে রাজ্য সরকারের আপত্তির কথা সরাসরি প্রধানমন্ত্রীকেই জানাতে চান মুখ্যমন্ত্রী। 

এখনও পর্যন্ত আবাস যোজনা,সড়ক যোজনা, ন্যাশানাল হেলথ মিশন, জল জীবন মিশন-সহ একগুচ্ছ প্রকল্পের টাকা বকেয়া রয়েছে রাজ্যের‌। এই বিষয়টি প্রধানমন্ত্রীর কাছে তুলবেন মুখ্যমন্ত্রী। এছাড়াও রাজ্যের নাম পরিবর্তনের দাবি আরোও একবার তুলবেন মমতা। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক ছাড়াও রাজনৈতিক কর্মসূচি রয়েছে তাঁর। 

অন্যদিকে, আগামী ২৯ নভেম্বর থেকে সংসদে শুরু হবে শীতকালীন অধিবেশন (Winter Session)। সেখানে একাধিক ইস্যুতে কেন্দ্রের বিরোধিতায় সরব হবেন তৃণমূল সাংসদরা।

Leave A Reply

Your email address will not be published.