অসম আদিত্য - দেশ-জাতিৰ অতন্দ্ৰ প্ৰহৰী
শেহতীয়া খবৰ
আজিৰে পৰা ৰাজ্যত চলিব কোভিড ভেকচিনৰ বিশেষ অভিযান-আজিৰে পৰা ৰাজ্যত চলিব কোভিড ভেকচিনৰ বিশেষ অভিযান-আজিৰে পৰা আৰম্ভ হ'ব যোৰহাট-মাজুলী সংযোগী (Jorhat-Majuli Bridge) দলংখনৰ নিৰ্মাণৰ কাম-BARTALAAP EPI 11th - PART 2-কোৰোণা ভাইৰাছৰ নতুন ভেৰিয়েণ্ট অমিক্ৰণ (Coronavirus Omicron)ক লৈ চিন্তিত হৈ পৰিছে ভাৰত চৰকাৰ-হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড এবং আইটিসি লিমিটেডের সাবান এবং ডিটারজেন্ট পাউডার-সহ নির্দিষ্ট কয়েকটি প্রোডাক্টের দাম বাড়ানো হয়েছে-বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমাল (Arun Dhumal) জানিয়ে দিলেন যে, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী খেলা হবে-ভাৰতলৈ আহিব ৰাছিয়াৰ ৰাষ্ট্ৰপতি ভ্লাদিমিৰ পুটিন-বিশ্বত আকৌ কোৰোণাৰ নতুন ভেৰিয়েণ্টৰ আতংক-প্রো কাবাডি লিগ সিজন -৮ আগামী ২২ শে ডিসেম্বর থেকে উদ্যান নগরী বেঙ্গালুরুতে শুরু হচ্ছে

প্রধানমন্ত্রীকে বিশেষ উপহারে মুগ্ধ করলেন বাংলার তাঁতশিল্পী বীরেন কুমার বসাক

0

পদ্মশ্রী প্রাপ্ত (Padma Awardee) বাংলার তাঁতশিল্পী বীরেন কুমার বসাকের (Biren Kumar Basak) শৈল্পিক নৈপুণ্যে মুগ্ধ হয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। টুইটারেও একটি পোস্টের মাধ্যমে নিজের মুগ্ধতার কথা তুলে ধরলেন তিনি। ৮ নভেম্বর রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠিত হয় পদ্ম অ্যাওয়ার্ড সেরেমনি (Padma Award Ceremony)। সেখানে বীরেন কুমার বসাকের সঙ্গে কথাও হয় প্রধানমন্ত্রীর। সেই সময়টাকেই আরও একবার টুইট করে মনে করলেন তিনি।

বীরেন বসাক মূলত নদিয়ার বাসিন্দা এবং তাঁতের শাড়ি তৈরি করেন। তিনি এদিন প্রধানমন্ত্রীর (Narendra Modi) জন্য একটি বিশেষ জিনিস নিয়ে যান, যা খুবই পছন্দ হয় মোদির। মোদি টুইট করেছেন, “শ্রী বীরেন কুমার বসাক পশ্চিমবঙ্গের নদিয়ার বাসিন্দা। উনি খুবই স্বনামধন্য তাঁতি। শাড়িতে ভারতের ইতিহাস ও সংস্কৃতি তুলে ধরেন তিনি। পদ্মশ্রী প্রাপ্তদের সঙ্গে আমি যখন কথা বলছিলাম তখন তিনি আমায় খুব সুন্দর একটি জিনিস দেখিয়েছেন যা আমার খুব ভালো লেগেছে।” এই পোস্টের সঙ্গে সেদিনের এক‌‌টি ছবি শেয়ার করেছেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। দেখা যাচ্ছে, নরেন্দ্র মোদিকে নিজের বোনা একটি তাঁতের শাড়ি দেখাচ্ছেন বীরেন কুমার বসাক। সেই শাড়িতে দেখা যাচ্ছে, নরেন্দ্র মোদি জাতির উদ্দেশ্যে বক্তৃতা দিচ্ছেন। তাঁর কথা শুনছেন ভারতের নানা ধর্ম ও জাতির মানুষ। মুগ্ধতার দৃষ্টিতে এই শাড়ির দিকে তাকিয়ে রয়েছেন মোদি। এবার পদ্ম অ্যাওয়ার্ড সেরেমনিতে ১১৯ জনকে সম্মানিত করা হয়েছে। এঁদের মধ্যে ১০২ জনকে পদ্মশ্রী দেওয়া হয়েছে, যার মধ্যে রয়েছে বীরেন কুমার বসাকও (Biren Kumar Basak)। ১০ জনকে পদ্মভূষণ ও ৭ জনকে পদ্মবিভূষণে ভূষিত করা হয়েছে। প্রসঙ্গত, ১৯৭০ সালে মাত্র এক টাকা সঙ্গে নিয়ে কেরিয়ার শুরু করেছিলেন বীরেন কুমার বসাক। কিন্তু আজ তাঁর বার্ষিক আয় হয় ২৫ কোটি টাকা। বীরেন কুমার বসাকের থেকে যাঁরা নিয়মিত শাড়ি কেনেন তাঁদের মধ্যে রয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)। এছাড়া রয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট তথা ক্রিকেট তারকা সৌরভ গঙ্গোপাধ্যায়, শিল্পী উস্তাদ আমজাদ আলি খাঁ, আশা ভোঁসলে, লতা মঙ্গেশকর সহ আরও অনেকে।

Leave A Reply

Your email address will not be published.