অসম আদিত্য - দেশ-জাতিৰ অতন্দ্ৰ প্ৰহৰী
শেহতীয়া খবৰ
डिब्रूगढ़ बाईपास पर रॉकेट लॉन्चर बरामद-डिब्रूगढ़ बाईपास पर रॉकेट लॉन्चर बरामद-অসম আদিত্য কাকতৰ কাৰ্যবাহী সম্পাদক মনজিৎ বৰাক সাহসী সাংবাদিকতা বঁটা প্ৰদান-অসম আদিত্য কাকতৰ কাৰ্যবাহী সম্পাদক মনজিৎ বৰাক সাহসী সাংবাদিকতা বঁটা প্ৰদান-অসমৰ এগৰাকী বিশিষ্ট অধিবক্তা নিলয় দত্তৰ দেহাৱসান-AMCH के प्राचार्य डॉ संजीव काकोति की शारीरिक स्थिति नाज़ुक-AMCH के प्राचार्य डॉ संजीव काकोति की शारीरिक स्थिति नाज़ुक-ভৱেশ কলিতা-অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালকে (Sarbananda Sonowal) এবার রাজ্যসভায় পাঠাচ্ছে বিজেপি-विराट कोहली ने टी20 फॉर्मेट में टीम इंडिया की कप्तानी छोड़ने का किया ऐलान

শনিবার নাগাল্যান্ডের ডিমাপুরে অসম ও নাগাল্যান্ড সরকারের মধ্যে একটি গুরুত্বপূর্ণ ঐতিহাসিক চুক্তি স্বাক্ষরিত হয়

0

অসম ও নাগাল্যান্ডের মধ্যে দিসাইভেলি সংরক্ষিত বনাঞ্চলে অসম ও নাগাল্যান্ডের মতো আরেকটি সংঘাতের পরিস্থিতি যাতে তৈরি না হয়, তা নিশ্চিত করতে শনিবার নাগাল্যান্ডের ডিমাপুরে অসম ও নাগাল্যান্ড সরকারের মধ্যে একটি গুরুত্বপূর্ণ ঐতিহাসিক চুক্তি স্বাক্ষরিত হয়। নাগাল্যান্ডের উপমুখ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী ইয়ান্থঙ্গু প্যাটন, মুখ্যসচিব জে আলম, পুলিশ মহাপরিচালক তিজন লংকুমার ডিমাপুরের সুমুকেদিমা পুলিশ কমপ্লেক্সে অনুষ্ঠিত গুরুত্বপূর্ণ বৈঠকে যোগ দেন। অন্যদিকে আসাম সরকারের পক্ষ থেকে বৈঠকে শিক্ষামন্ত্রী রানোজ পেগু এবং মুখ্যসচিব জিষ্ণু বড়ুয়া উপস্থিত ছিলেন।

মোক্কাসাং-এর মারিয়ানি দিসাইভেলি এবং সুকরাংভেলি সরকারের মধ্যে সাম্প্রতিক সীমান্ত সংঘাত নিরসনে এই ঐতিহাসিক সীমানা বিরোধ নিয়ে আসাম ও নাগাল্যান্ড সরকারের মধ্যে একটি চুক্তি স্বাক্ষর করা হয়, নাগাল্যান্ড ও আসাম সরকার এই চুক্তিতে আসে যে আগামী ২৪ ঘন্টার মধ্যে মারিয়ানির দিসাইভেলি সংরক্ষিত বন থেকে দুই রাজ্য তাদের পুলিশ শিবির প্রত্যাহার করবে। উভয় রাজ্যই স্থিতাবস্থা বজায় রাখতে সম্মত হওয়ার জন্য ড্রোন এবং উপগ্রহের সাহায্যে সুরক্ষিত বন সীমানা রুটগুলি পর্যবেক্ষণ করবে। শান্তিপূর্ণ আলোচনার মাধ্যমে সীমান্ত সমস্যা সমাধানেও সম্মত হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.