অসম আদিত্য - দেশ-জাতিৰ অতন্দ্ৰ প্ৰহৰী
শেহতীয়া খবৰ
টোকিও অলিম্পিক্সে নীরজ চোপড়ার কোচের পারফরম্যান্সে খুশি নয় অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া (এএফআই)-ৰাজ্যত প্ৰদান কৰা হ’ল ২ কোটি ভেকচিনৰ ড’জ-ৰাজ্যত প্ৰদান কৰা হ’ল ২ কোটি ভেকচিনৰ ড’জ-মাজুলীৰ ভেকেলী চাপৰিত উদ্ধাৰএটা মৃতদেহ, মৃতদেহটো ডাঃ বিক্ৰমজিৎ বৰুৱাৰ বুলি সন্দেহ কৰা হৈছে-অসম সাহিত্য সভাৰ প্ৰাক্তন সভাপতি তথা বিশিষ্ট সাহিত্যিক ড০ লীলা গগৈৰ সহধৰ্মিনী চন্দ্ৰপ্ৰভা গগৈৰ দেহাৱসান-মেঘালয় (Meghalaya)ৰ কংথং গাওঁখনক শ্ৰেষ্ঠ পৰ্যটন গাঁও শ্ৰেণীত মনোনীত কৰা হৈছে-टोक्यो पैरालंपिक में कमाल दिखाने वाले खिलाड़ियों की प्रधानमंत्री नरेंद्र मोदी से मुलाकात-নিমাতীঘাটৰ পৰা ব্ৰহ্মপুত্ৰৰ বুকুৰে মাজুলী (Majuli)লৈ প্ৰথমবাৰৰ বাবে চলিল অত্যাধুনিক ৰো-পেক্স (Ro-Pax)জাহাজ-ট্ৰেক্ট্ৰৰ (Tractor) বিতৰণত বাধা মুখ্যমন্ত্ৰীৰ-NIRF-এ প্ৰকাশ কৰিলে দেশৰ সৰ্বশ্ৰেষ্ঠ শিক্ষানুষ্ঠানৰ তালিকা

মিজোরামের স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, আসাম চিকিৎসা সামগ্রী বহনকারী যানবাহন চলাচলে বাধা দিচ্ছে

0

মিজোরামের স্বাস্থ্যমন্ত্রী আর লালথানগ্লিয়ানা রবিবার দাবি করেছেন যে সীমান্ত বিরোধের পরে বরাক উপত্যকা অঞ্চলে অবরোধ আরোপের কারণে COVID-19 টেস্ট কিট সহ চিকিৎসা সরবরাহ আসাম থেকে রাজ্যে প্রবেশে বাধা দেওয়া হচ্ছে। আসাম অবশ্য জানিয়েছে যে বর্তমানে কোনও সংগঠন রাজ্যে কোনও অবরোধ করছে না। মিজোরাম বর্তমানে দ্বিতীয় কোভিড তরঙ্গের সাথে লড়াই করছে এবং দেশের অন্যতম ক্ষতিগ্রস্ত রাজ্য।

আসাম-মিজো সীমান্ত বিরোধ ের কথা উল্লেখ করে আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেন, তিনি এই সমস্যার সমাধানের জন্য সুপ্রিম কোর্টে যাবেন কিন্তু তাঁর কর্মকর্তাদের তদন্ত করতে দেবেন না। “আমি খুশি যদি আমার বিরুদ্ধে এফআইআর দায়ের করা সমস্যাটির সমাধান করে, আমি গিয়ে যে কোনও থানায় হাজির হব। তবে আমি আমাদের কর্মকর্তাদের তদন্ত করতে দেব না,” তিনি এএনআইকে বলেন।

আসাম-মিজোরাম সীমান্তে যে সহিংস সংঘর্ষ হয়েছিল, যেখানে ছয় জন পুলিশ কর্মকর্তা নিহত হন এবং আরও অনেক আহত হন, তা “গ্রহণযোগ্য নয়” সরমা বলেন। তিনি আরও যোগ করেন যে মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা কোয়ারেন্টাইন থেকে বেরিয়ে আসার পরে তাকে ফোন করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তিনি বলেন, “সীমান্ত বিরোধ শুধুমাত্র আলোচনার মাধ্যমেই সমাধান করা যেতে পারে।”২৬ জুলাইয়ের সীমান্ত ের ঘটনায় আসাম পুলিশের ছয় জন কর্মী গুলি ও সংঘর্ষে নিহত হওয়ার এক দিন পর আসাম ও মিজোরাম এই সমনকে সম্মান জানাতে অস্বীকার করে। অচলাবস্থা দুই রাজ্যের মধ্যে উত্তেজনা বাড়াচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.